Product Review
Trending

এয়ারটেল ব্যালেন্স চেক কোড ও স্পেশাল অফার

Airtel Balance Check Code

এয়ারটেল ব্যালেন্স চেক কোড ও স্পেশাল অফার। আমাদের মধ্যে অনেকেই নতুন Airtel ব্যবহারকারী হয় অথবা ব্যবহার করে, কিন্তু সব ব্যালেঞ্চ চেক কোড জানেন না। তাই আজকে এয়ারটেল ব্যালেন্স চেক কোড সমস্ত বিষয়ে স্পষ্ট জ্ঞান প্রদান করার চেষ্টা করব।

নতুন হোক অথবা পুরানো ব্যবহারকারী হিসেবে, সবাইকে সঠিক কোডগুলি জেনে রাখা গুরুত্বপূর্ণ, কারণ মেইন ব্যালেঞ্চ থেকে শুরু করে ইন্টারনেট ব্যালেঞ্চ কীভাবে দেখতে হয়, তার সমস্ত বিষয় জানা আবশ্যক, না হলে অনেক সময় ঝামেলাতে পড়তে পারে।

আপনি যদি এই আর্টিকেলটি একটু সময় নিয়ে পড়েন, তাহলে আমি আশা করছি আপনি এয়ারটেলের সব কোডগুলি জেনে রাখার পাশাপাশি আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন। তাই আপনি এটি একবার পড়ে দেখুন, যাতে পরবর্তীতে আপনি কোন সমস্যায় পরিপূর্ণ হতে না হয়।

এয়ারটেল ব্যালেন্স চেক কোড

এয়ারটেল ব্যালেন্স চেক কোড আয়ারটেলের মেইন ব্যালেন্স চেক করতে আপনি নিম্নলিখিত কোডগুলি ব্যবহার করতে পারেন। প্রতিটি শিরোনাম দেখে এবং যে ব্যালেন্সটি দেখতে চান তা নির্বাচন করে সেখানে মোবাইলে কোডটি ডাইল করুন এবং আপনার ব্যালেন্স চেক করুন।

মনে রাখা গুরুত্বপূর্ণ যে, আপনি যদি ভুল কোড ডায়াল করেন, তাহলে আপনি ব্যালেন্স চেক করতে সফল হতে পারেন না, তাই আগে ঠিকমত দেখে নিতে সেন্সিবল হবে এবং তারপর মোবাইল নম্বর ডায়াল করতে যাবেন। সম্ভব হলে কোডগুলি নাম দিয়ে সেইভ করে রাখুন, যাতে আপনি ভবিষ্যতে সহজেই ব্যালেন্স চেক করতে পারেন।

এয়ারটেল মেইন ব্যালেন্স চেক কোড

আপনি যে কোডটি ডায়াল করতে হবে, সেটির নাম হল ‘ইউএসডি কোড’। অনেকে হয়তো এয়ারটেলে এই কোডটি প্রয়োগ করতে ভুল করে যান, এবং এই ধরনের ঘটনা কোনও সমস্যা নয়, কারণ এই সময় সাধারণভাবে সংজ্ঞান করা হয় যে এই ছোট কোডটি মনে রাখার দ্বারা মোবাইলে থাকা আপনার অ্যাকাউন্ট থেকে মুছে যেতে পারে।

আপনি যদি একটি বাটন ফোন বা স্মার্ট ফোন ব্যবহার করেন, তবে আপনি সহজেই আপনার অ্যাকাউন্টে বাকি টাকা দেখতে পারেন। আপনি আপনার মোবাইলে বাকি টাকা দেখতে চান তা জানার জন্য আপনাকে *778# ডায়াল করতে হবে, এবং এই কোডটি ডায়াল করার পরে আপনি আপনার সিম অ্যাকাউন্টের বাকি টাকা দেখতে পারবেন।

  • *778 #

এয়ারটেল মিনিট চেক

আমরা সময়ের সাথে মিনিট প্যাক খুব সময়ে কিনতে থাকি। কেউ মিনিট কার্ড ব্যবহার করে, আর কেউ মাসিক প্ল্যান নেয়। তবে, বেশিরভাগ লোকগণ মিনিট ব্যাল্যান্স দেখতে কীভাবে তা জানে না।

আমি আপনাদের জানাতে চাই, আপনি যে প্যাকেজ ব্যবহার করছেন না কেন, যদি আপনি *666# ডায়াল করেন, তাহলে সমস্ত মিনিট ব্যাল্যান্স সহজেই দেখতে পারবেন।

আপনি এই কোডটি ডায়াল করলে সমস্ত মিনিট ব্যালেঞ্চ মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে, তাই দয়া করে ভুল কোড ডায়াল না করবেন।

  • *666#

এয়ারটেল এমবি চেক

এয়ারটেল ইন্টারনেট ব্যাল্যান্স চেক করতে যে কোড জানতে হয় সেটি অনেকের জানা থাকেনা তাই অনেক ক্ষেত্রে না দেখার ফলে মেগাবাইট নিজে থেকেই মেয়াদ শেষ হয়ে যায়। এখন আর এমন ঘটনা আপনার সাথে ঘটবেনা।

আপনাকে শুধুমাত্র একটি কোড ডায়াল করতে হবে, *666# তাতেই আপনি সমস্ত ইন্টানেট ব্যাল্যান্স সহ কবে প্যাকেজ কিনেছেন এবং সেই সাথে কবে মেয়াদ শেষ হবে সমস্ত কিছুই জানতে পারবেন।

এর জন্য আপনাকে ফোন থেকে ডায়াল করতে হবে, *666# তাতেই কাজ হয়ে যাবে। এখন একটি প্রশ্ন থাকতে পারে আর সেটি হচ্ছে মিনিট চেক করতেও এই একই কোড ব্যবহার কিন্তু ইন্টানেটে এই কোড কেন?

এর উত্তর হচ্ছে আপনি এই একটি কোড ব্যবহার করে ইন্টানেট এমবি চেক করা থেকে শুরু করে মিনিট চেক সব কিছুই করতে পারবেন কারণ একই সাথে মিনিট ও এমবি দুটোরই ব্যাল্যান্স দেখিয়ে দিবে।

  • *666#

Airtel ব্যালেন্স চেক সহজ পদ্ধতি ১

আপনি যেকোনো কোড ডায়াল করে সব তথ্য পেতে পারেন একটি বিশেষ কোড আছে, যা *121#। আপনি এই কোডটি ডায়াল করলে আপনার সামনে সমস্ত অপশন দেখা যাবে এবং আপনি যে সেবা নিতে চান সেটি নির্বাচন করতে পারবেন।

আপনি 1, 2 ইত্যাদি সংখ্যা নির্বাচন করতে হলে সেই সংখ্যা ডায়াল করে এবং নির্বাচন করার জন্য বাটন ফোন থেকে চাপতে হবে। তারপর আপনি চান অপশনটি নেওয়া যেতে পারেন।

স্মার্টফোন ব্যবহারকারীরা ফাঁকা স্থানে ট্যাপ করে এবং কীবোর্ড থেকে উচিত সংখ্যাটি সিলেক্ট করে তা চাপলেই কাজ হয়। যদি আপনি এই অপশনে কোনও সমস্যা অথবা প্রশ্ন থাকে, তাহলে উপরে দেওয়া কোডগুলি ব্যবহার করতে পারেন বা পদ্ধতি ২ দেখতে পারেন।

এয়ারটেল ব্যালেন্স চেক সহজ পদ্ধতি ২

যারা স্মার্টফোন ব্যবহার করেন, তারা সহজেই সমস্ত ব্যাল্যান্স জানতে একটি অ্যাপ ব্যবহার করতে পারেন, এটি করার জন্য ‘My Airtel – Bangladesh’ নামক অ্যাপটি ইনস্টল করতে হবে। এই অ্যাপটি ইনস্টল করার জন্য নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করতে হবে:

  1. গুগল প্লে ষ্টোর অ্যাপ খুলুন.
  2. সার্চ অপশনে ক্লিক করুন.
  3. সার্চ বক্সে ‘My Airtel – Bangladesh’ টাইপ করুন.
  4. প্রদর্শিত হলে অ্যাপটি ইনস্টল করুন.
  5. ইনস্টলেশন সম্পন্ন হলে অ্যাপটি খোলুন.
  6. আপনার ফোন নাম্বার দিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করুন.
  7. আপনার এয়ারটেল নাম্বার দিন এবং ‘ওকে’ ক্লিক করুন.
  8. একটি কোড প্রাপ্ত হবে, এটি এপ্লিকেশনে ইনপুট করে নিতে হবে.

এই ধাপগুলি অনুসরণ করলে আপনি আপনার মেইন ব্যাল্যান্স থেকে শুরু করে ইন্টারনেট, মেসেজ, এসএমএস ব্যাল্যান্স, এবং অন্যান্য ব্যাল্যান্স সমস্ত জানতে পারবেন।

এয়ারটেল ব্যালেন্স চেক
এয়ারটেল ব্যালেন্স চেক

এয়ারটেল কাস্টমার কেয়ার নাম্বার

এয়ারটেল তাদের গ্রাহকদের সেবা দেওয়ার জন্য ২৪ ঘণ্টা গ্রাহক সেবা সেবা চালাচ্ছে। তাই যদি আপনি যেকোন সমস্যার সমূহে পরিপুর্ণ সাহায্য প্রয়োজন হয়, তাহলে আপনি স্বয়ংক্রিয়ভাবে কেবল কল করে সমস্ত সমস্যার সমাধান করতে পারেন।

গ্রাহক সেবা কল করতে আপনি আপনার ফোন থেকে ১২১ ডায়াল করলে, এটি শুরু হবে নিজেকে বলার জন্য। বলতে বলতে, যখন গ্রাহক সেবা কথা বলতে বলবে, তখন একটি সংখ্যা চাপাতে হবে।

তারপর আপনার ফোন থেকে ঐ সংখ্যাটি চাপতে হবে এবং চাপার পর কেউ অপারেটর আপনার কল গ্রহণ করার জন্য অপেক্ষা করবে।

তারপর আপনি আপনার সমস্যা সম্পর্কে বললে, তিনি সেটি সমাধান করে দেবেন। এছাড়াও, আপনি সরাসরি মেসেজের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন এবং আপনাকে আপনার ফোন থেকে ০১৬৪৭-৭৭১২১২ এই সংখ্যায় হোয়াটসঅ্যাপ মাধ্যমে মেসেজ প্রেরণ করতে হবে।

আপনার মোবাইলে WhatsApp ইনস্টল না থাকলে, প্রথমে ইনস্টল করতে হবে। তারপর আপনি মেসেজ পাঠাতে পারবেন এবং সমস্ত সমস্যার সমাধান পেতে পারবেন। এছাড়াও, আপনি আপনার সমস্ত সমস্যাকে তাদের কাছে ইমেইল করতে পারবেন। এই কাজের জন্য আপনাকে সমস্ত আপাতত তথ্য সঠিকভাবে উল্লিখন করে এই ঠিকানায় ইমেইল করতে হবে: doorstep@robi.com.bd

তাদের পরে, তারা আপনার সাথে যোগাযোগ করে সমস্যার সমাধান করে দেবে।

আরো দেখনঃ-

Singer Washing Machine 10 kg Price in Bangladesh

Singer TV Price in Bangladesh 2023 -24, 32, 40, 42, 43 Inch

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button